Type Here to Get Search Results !

দ্রৌপদী মুর্মুর জীবনী| Biography of Draupadi Murmu.

দ্রৌপদী মুর্মুর জীবনী| Biography of Draupadi Murmu.

দ্রৌপদী মুর্মুর জীবনী| Biography of Draupadi Murmu. 

প্রিয় ছাত্র ছাত্রী: আপনারা কি দ্রৌপদীর জীবনী সম্পর্কে জানতে চান দ্রৌপদী মুর্ম কে ছিলেন কি তার পরিচয় দ্রৌপদী মুর্মু সম্পর্কে সমস্ত রকম তথ্য আমরা নানান ওয়েবসাইট এবং গরমের ওয়েবসাইট থেকে এবং সোশ্যাল মিডিয়া থেকে সংগ্রহ করে আপনাদের জন্য এখানে প্রেরণ করেছি। যদি আপনি দ্রৌপদী মুর্মু সম্পর্কে সমস্ত তথ্য জানতে চান তাহলে বলব আপনি একটি সঠিক ওয়েবসাইটে ভিজিট করেছেন এখানে দ্রৌপদী মর্ম সম্পর্কে সমস্ত রকম তথ্য গুরুত্ব সহকারে প্রেরণ করা হয়েছে।

দ্রৌপদী মুর্মু 1958 সালের 20 জুন ওড়িশার ময়ুরভঞ্জ জেলার বাইদাপোসি গ্রামে বিরাঞ্চি নারায়ণ টুডুর কাছে একটি সাঁওতালি উপজাতি পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা এবং দাদা উভয়েই পঞ্চায়েতি রাজ ব্যবস্থার অধীনে গ্রামের প্রধান ছিলেন। দ্রৌপদী মুর্মু শ্যাম চরণ মুর্মুকে বিয়ে করেছিলেন। দ্রৌপদী মুর্মু 2015-2021 সালের মধ্যে ঝাড়খণ্ডের একজন রাজ্যপাল। 2002 থেকে 2009 সালের মধ্যে, দ্রৌপদী মুর্মু এসটি মোর্চা, বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য ছিলেন। দ্রৌপদী মুর্মু ওড়িশা সরকারের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জেলা সভাপতি, ময়ূরভঞ্জ, বিজেপির দায়িত্ব পালন করেছেন।  দ্রৌপদী মুর্মু একজন এনডিএ রাষ্ট্রপতি প্রার্থী 2022.

দ্রৌপদী মুর্মু জীবনী:- দ্রৌপদী মুর্মু একজন ভারতীয় রাজনীতিবিদ এবং ওড়িশা থেকে 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) একজন মনোনীত প্রার্থী। তার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্যপদ রয়েছে। এর আগে তিনি 2015 থেকে 2021 সাল পর্যন্ত ঝাড়খণ্ডের ম  রাজ্যপাল হিসেবেও কাজ করেছিলেন। তার পুরো নাম দ্রৌপদী মুর্মু। আপনি যদি দ্রৌপদী মুর্মু জীবনী সম্পর্কে নতুন তথ্য জানতে চান, তাহলে এই নিবন্ধটি ক্রমাগত পড়তে থাকুন।

দ্রৌপদী মুর্মু জীবনী

সম্পূর্ণ নাম দ্রৌপদী মুর্মু
ডাকনাম দ্রৌপদী
পেশা রাজনীতিবিদ

দ্রৌপদী মুর্মু ব্যক্তিগত জীবন

জন্ম তারিখ 20 জুন 1958
বয়স (2022 অনুযায়ী) 64 বছর
জন্মস্থান বাইদাপোসি, ময়ুরভঞ্জ, ওড়িশা
বৈবাহিক অবস্থা বিধবা
বৈবাহিক তারিখ পরিচিত না
স্বামীর নাম: শ্যাম চরণ মুর্মু (মৃত)
জাতীয়তা ভারতীয়
রাশিচক্র সাইন মিথুনরাশি
ধর্ম হিন্দুধর্ম
শখ কবিতা লেখা, বই পড়া
জাত তফসিলি উপজাতি
রক্তের গ্রুপ পাওয়া যায়নি।

দ্রৌপদী মুর্মুর রাজনৈতিক কর্মজীবন

রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)
রাজনৈতিক যাত্রা:
  • দ্রৌপদী মুর্মু 2015-2021 সালের মধ্যে ঝাড়খণ্ডের একজন রাজ্যপাল
  • 2002 থেকে 2009 সালের মধ্যে, দ্রৌপদী মুর্মু এসটি মোর্চা, বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য ছিলেন
  • দ্রৌপদী মুর্মু ওড়িশা সরকারের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন
  • তিনি জেলা সভাপতি, ময়ূরভঞ্জ, বিজেপির দায়িত্ব পালন করেছেন
  • বর্তমানে দ্রৌপদী মুর্মু একজন এনডিএ(বিজেপি) রাষ্ট্রপতি প্রার্থী 2022

দ্রৌপদী মুর্মু দৈহিক বিবরণ:

চোখের রঙ কালো
চুলের রঙ কালো
উচ্চতা (প্রায়) ফুট ইঞ্চিতে – 5'4” | মিটারে- 1.63 এম
ওজন (প্রায়) কিলোগ্রামে- 65 কেজি | পাউন্ডে - 143 পাউন্ড
গায়ের রং কালো

দ্রৌপদী মুর্মু পরিবারের বিবরণ:

বাবার নাম বিরঞ্চি নারায়ণ টুডু
মায়ের নাম পরিচিত না
ভাইয়ের নাম পরিচিত না
বোনের নাম পরিচিত না
শিশুরা কন্যা: ইতিশ্রী মুর্মু (ব্যাঙ্কের চাকরি)

ছেলে- 2 (মৃত)

দ্রৌপদী মুর্মু শিক্ষাজীবন:

শিক্ষাগত যোগ্যতা স্নাতক (কলা স্নাতক)
স্কুলের নাম পরিচিত না
কলেজ/বিশ্ববিদ্যালয়ের নাম রামাদেবী মহিলা কলেজ, ভুবনেশ্বর

দ্রৌপদী মুর্মু আয় বা ইনকাম:

মোট সম্পত্তি (প্রায়) $1.5 মিলিয়ন
বেতন পাওয়া যায়নি।

Biography of Draupadi Murmu. 

দ্রৌপদী মুর্মু সম্পর্কে কিছু কম জানা তথ্য

  • দ্রৌপদী মুর্মু হলেন একজন ভারতীয় রাজনীতিবিদ যিনি 2022 সালের ভারতীয় রাষ্ট্রপতি নির্বাচনের জন্য জাতীয় গণতান্ত্রিক জোটের প্রার্থী হিসাবে নির্বাচিত হওয়ার জন্য পরিচিত।
  • যখন সে ছোট ছিল, তখন তার বাবা এবং দাদা গ্রামের প্রধান ছিলেন।
  • 1997 সালে রাজনীতিতে যোগদানের আগে, তিনি শ্রী অরবিন্দ ইন্টিগ্রাল এডুকেশন অ্যান্ড রিসার্চ সেন্টার, রাজগঞ্জপুরের একজন সহকারী অধ্যাপক ছিলেন। তিনি 1979 থেকে 1983 সাল পর্যন্ত ওড়িশার সেচ বিভাগে জুনিয়র সহকারী হিসেবেও কাজ করেছেন।
  • তিনি তার সন্তানদের দেখাশোনা করার জন্য 1983 সালে তার সরকারি চাকরি ছেড়ে দেন।
  • তিনি ঝাড়খণ্ডের নবম রাজ্যপাল ছিলেন এবং 2015 থেকে 2021 সাল পর্যন্ত এই পদে দায়িত্ব পালন করেছিলেন।
  • 2009 সালে, তিনি একটি দুর্ঘটনায় তার ছেলেকে হারিয়েছিলেন যার পরে তিনি বিষণ্নতায় ভুগছিলেন। 2013 সালে, তিনি তার দ্বিতীয় পুত্রকে হারিয়েছিলেন এবং 2014 সালে তার স্বামী মারা যান। একটি সাক্ষাত্কারে, তিনি তার জীবনের সংগ্রাম সম্পর্কে কথা বলেছেন এবং বলেছেন,
  • জীবনে অনেক উত্থান-পতনের সাক্ষী হয়েছি। আমি আমার দুই ছেলে ও আমার স্বামীকে হারিয়েছি। আমি সম্পূর্ণরূপে বিধ্বস্ত ছিল. কিন্তু ঈশ্বর আমাকে মানুষের সেবা চালিয়ে যাওয়ার শক্তি দিয়েছেন।”
  • 2015 সালে, তিনি পাঁচ বছরের মেয়াদে ঝাড়খণ্ডের প্রথম রাজ্যপাল হয়েছিলেন।
  • 2016 সালে, প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়ের বাবা-মা তাদের মেয়ের মৃত্যুর সিবিআই তদন্তের অনুরোধ করতে দ্রৌপদীর সাথে দেখা করেছিলেন।
  • 2016 সালে, মুর্মু ঘোষণা করেছিলেন যে তিনি মৃত্যুর পরে রাঁচির কাশ্যপ মেমোরিয়াল চক্ষু হাসপাতালে তার চোখ দান করবেন।
  • 2018 সালে রক্ষা বন্ধন উপলক্ষে, ব্রহ্মাকুমারী নির্মলা দ্রৌপদীকে রাখি বেঁধেছিলেন। একটি সাক্ষাত্কারে, তিনি বলেছিলেন যে তিনি তার ছেলে এবং স্বামীর মৃত্যুর পরে হতাশার সাথে লড়াই করার জন্য ব্রহ্মাকুমারী নির্মলাকে অনুসরণ করতে শুরু করেছিলেন।

দ্রৌপদী মুর্মুর জীবনী| Biography of Draupadi Murmu. 

দ্রৌপদী মুর্মু জীবনী:- দ্রৌপদী মুর্মু একজন ভারতীয় রাজনীতিবিদ এবং ওড়িশা থেকে 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) একজন মনোনীত প্রার্থী। তার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্যপদ রয়েছে। এর আগে তিনি 2015 থেকে 2021 সাল পর্যন্ত ঝাড়খণ্ডের ম  রাজ্যপাল হিসেবেও কাজ করেছিলেন। তার পুরো নাম দ্রৌপদী মুর্মু। আপনি যদি দ্রৌপদী মুর্মু জীবনী সম্পর্কে নতুন তথ্য জানতে চান, তাহলে এই নিবন্ধটি ক্রমাগত পড়তে থাকুন।

দ্রৌপদী মুর্মুর ব্যক্তিগত প্রোফাইল, আপনার জানা উচিত, 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি নেতৃত্বাধীন এনডিএ মনোনীত দ্রৌপদী মুর্মু এখন 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মনোনীত একজন নতুন মুখ। তিনি একজন শক্তিশালী প্রার্থী। তার প্রাথমিক জীবন খুব সহজ নয়। তিনি তার স্বামী শ্যাম চরণ মুর্মু এবং দুই সন্তানকে হারান। যা তাকে খুব ভিতরে ভেঙ্গে ফেলেছে কিন্তু সে সব আশা হারায় না সে একজন রাজনীতিবিদ হিসেবে তার ক্যারিয়ার শুরু করে এবং তার একটি দুর্দান্ত ইমেজও রয়েছে তার আগে 2015 থেকে 2021 সাল পর্যন্ত ঝাড়খন্ডের ম ম রাজ্যপাল হিসেবে কাজ করার আগেও তার আশ্চর্যজনক ঘটনা হল কারণ তার ঢালা রাজনীতির জন্য তিনি ঝাড়খণ্ডের রাজ্যপাল পুরো 5 বছর পূর্ণ এবং ভারতের রাষ্ট্রপতি পদে মনোনীত 2022।

দ্রৌপদী মুর্মু জীবনী, শিক্ষাজীবন ও কর্মজীবন:

দ্রৌপদী মুর্মু ভারতের ওড়িশায় 1958 সালের 20 জুন জন্মগ্রহণ করেন। পেশাগতভাবে, তিনি একজন ভারতীয় রাজনীতিবিদ, এবং 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি-নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (NDA) এর একজন মনোনীত প্রার্থী। তিনি একটি স্থানীয় স্কুলে তার স্কুলিং করেছেন এবং রমাদেবী মহিলা বিশ্ববিদ্যালয়ে তার কলেজ শিক্ষা করেছেন। এই নিবন্ধে, আমরা তার বয়স সম্পর্কে সমস্ত তথ্য নিয়ে এসেছি, যেমন তার স্বামীর নাম, দ্রৌপদী মুর্মু জীবনী এবং তার জাতিসত্তা, তার মোট মূল্য এবং আরও বিশদ যা আপনি জানতে চান।

দ্রৌপদী মুর্মু পরিবার, পিতা ও মাতার নাম:

দ্রৌপদী মুর্মুর মায়ের নাম জানা যায়নি এবং তার বাবার নাম শ্যাম চরণ মুর্মু (মৃত)। দ্রৌপদী মুর্মুর উচ্চতা 5.6 (প্রায়) এবং তার ওজন 55 কেজি (প্রায়)। সে সুন্দর চোখ এবং তার চোখের রঙ কালো এবং তার চুলের রঙ বাদামী।

দ্রৌপদী মুর্মু সম্পর্কে কিছু জানা ও অজানা তথ্য:

  • দ্রৌপদী মুর্মু ভারতের ওড়িশায় জন্মগ্রহণ করেন। তিনি একজন ভারতীয় রাজনীতিবিদ এবং 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি-নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (NDA) এর একজন মনোনীত প্রার্থী।
  • তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একজন সুপরিচিত ব্যক্তিত্ব কারণ ইনস্টাগ্রামের মতো তার সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে তার লক্ষ লক্ষ অনুসরণকারী রয়েছে।
  • তার স্কুল শিক্ষা সমাপ্ত হয়েছে আলবানি ল স্কুল এবং তার কলেজ শিক্ষা রামাদেবী মহিলা বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন হয়েছে।
  • তার আশ্চর্যজনক ঘটনা হল তার ঢালাও রাজনীতির কারণে তিনি আমি ঝাড়খন্ডের রাজ্যপাল পুরো 5 বছর এবং ভারতের রাষ্ট্রপতি পদে মনোনীত হওয়ার জন্যও।
  • তিনি খুব প্রতিভাবান ব্যক্তি। তিনি তার জীবনে অনেক অর্জন জিতেছেন। তিনি প্রতিবার তার জন্মদিন উদযাপন করেন। দ্রৌপদী মুর্মু উইকি।

দ্রৌপদী মুর্মু স্বামীর নাম, পুত্র ও কন্যা:

সোশ্যাল মিডিয়া রিপোর্ট এবং সর্বশেষ খবর অনুযায়ী, তার সম্পর্কের অবস্থা একজন বিধবা এবং তার স্বামীর নাম প্রয়াত- শ্যাম চরণ মুর্মু। তিনি 3 সন্তানের মা। তাই এই আর্টিকেল টি পড়তে থাকুন এবং তার সম্পূর্ণ তথ্য পরীক্ষা করুন বা জানার চেষ্টা করুন।

বর্তমানে ভারতের রাষ্ট্রপতি হলেন: দ্রৌপদী মুর্মু , তিনি 70% ভোট পেয়ে জয়লাভ করেছেন।

আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের` এই “Today GK Quiz, – Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (Like Railway, SSC, PSC, WBPSC, NTPC, Navy, UPSC, School Service all Competitive exams GK in Bengali)” পােস্টটি ভালো ভাবে পড়ার জন্য ধন্যবাদ। এই ভাবেই আমাদের –Today Gk All Exams এর পাশে থাকুন, বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন-এর উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং আপনার সাধারণ জ্ঞান ও কারেন্ট অ্যাফেয়ার্স এর ভান্ডারকে বৃদ্ধি করার জন্য অব্যশই ফলাে করতে পারেন, ধন্যবাদ।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.