Type Here to Get Search Results !

ভারতীয় BCCI ICC ODI বিশ্বকাপ 2023|| টিম ইন্ডিয়ার স্কোয়াডে করা করা খেলছে।


ভারতীয় BCCI ICC ODI বিশ্বকাপ 2023-এর জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছে।

ভারত বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (C), হার্দিক পান্ড্য, (VC), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর। , মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব।

Hello my dear, আজ আমাদের জানার বিষয় হলো যে ICC ODI world cup 2023. ভারতীয় ক্রিকেট টিমের পক্ষ থেকে কোন কোন প্লেয়ার এই খেলায় অংশ গ্রহণ করবে। ইতি মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিই ভারতীয় টিমের প্লেয়ার লিস্ট তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।
আমরা জানবো সেই টিমের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেন কে কে হচ্ছেন তাদের নাম।    

BCCI ICC ODI বিশ্বকাপ 2023|| টিম ইন্ডিয়ার স্কোয়াডে  করা করা খেলছে। 


ভারত বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (C), হার্দিক পান্ড্য, (VC), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর। , মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) অজিত আগরকারের নেতৃত্বে সিনিয়র পুরুষ নির্বাচক কমিটি ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আইসিসি পুরুষদের ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে।
তিনজন খেলোয়াড়, যথা: সঞ্জু স্যামসন, তিলক ভার্মা এবং প্রসিধ কৃষ্ণ, যারা এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কায় ভ্রমণকারী দলের অংশ, বিশ্বকাপের জন্য স্কোয়াড থেকে বাদ পড়েছেন। কেএল রাহুল, যিনি বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমি (এনসিএ) তে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছিলেন, তাকে ফিট ঘোষণা করা হয়েছে এবং চতুর্বার্ষিক প্রতিযোগিতার জন্য 15 সদস্যের দলের একটি অংশ হবে।

রোহিত শর্মা (C), শুভমান গিল(VC):
এই টিমটি কোনো রকম বড় চমক দেখাতে পারে নি। এই ফ্রন্টে কোনও বড় চমক ছিল না কারণ রোহিত শর্মা এবং শুভমান গিল বিশ্বকাপে টিম ইন্ডিয়ার দুটি উদ্বোধনী স্থান দখল করতে পারে। সোমবার ক্যান্ডিতে নেপালের বিপক্ষে 10 উইকেটের দুর্দান্ত জয়ে এই জুটি দলকে নেতৃত্ব দিয়েছিল। উভয় ব্যাটসই ওডিআই ফরম্যাটে ডাবল সেঞ্চুরি করেছেন এবং প্রতিযোগিতায় দলকে শক্তিশালী সূচনা দিতে ভালো অবস্থানে আছেন।

মিডল অর্ডারে থাকছে : বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব।
বিরাট কোহলি একটি সহজবোধ্য বাছাই ছিল যেখানে শ্রেয়াস আইয়ার এবং সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে কিছু সন্দেহ ছিল। আইয়ার শুধু পিঠের চোট থেকে ফিরে এসেছেন যা তাকে মার্চ থেকে ক্রিকেট খেলা থেকে দূরে রেখেছে। শনিবার পাকিস্তানের বিপক্ষে তার প্রত্যাবর্তন ম্যাচে তিনি 14 রানে আউট হয়েছিলেন এবং মেগা টুর্নামেন্টের আগে তার বেল্টের নিচে কিছু বড় স্কোর পেতে হবে। অন্যদিকে, সূর্যকুমার যাদব 50-ওভারের ক্রিকেটে তার নিজের দ্বারা কম পারফর্ম করেছেন তবে তিনি যে এক্স-ফ্যাক্টরটি টেবিলে এনেছেন তা তাকে দলে জায়গা পেতে সাহায্য করেছে।

উইকেট-রক্ষক হিসেবে রয়েছেন: ইশান কিষাণ, কেএল রাহুল।
গত সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে চাপের মুখে ৮২ রানের ইনিংস খেলে এক বিবৃতি দিয়েছেন ইশান কিষান। সাউথপা এখন ওয়ানডে ফরম্যাটে টানা চারটি হাফ সেঞ্চুরি রেকর্ড করেছে এবং রাহুল বা আইয়ারের সাথে একাদশে জায়গা পাওয়ার জন্য সম্ভাব্য লড়াই করবে।
2020 -র থেকে শুরু করে 5 নম্বরে ব্যাটিং করে 16 ইনিংসে রাহুলের সাতটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি রয়েছে। তিনি মিডল-অর্ডারে ভারসাম্য এবং দুর্দান্ত খেলা-সচেতনতা যোগ করেছেন, এর থেকে একাধিকবার উদ্ধার কাজ করেছেন। গত কয়েক বছরে স্লট। তবে অপেক্ষাকৃত দীর্ঘ ইনজুরি কাটিয়ে তার ফর্ম এবং ব্যাটিং ছন্দ স্ক্যানারে থাকবে।

অল-রাউন্ডার হিসেবে রয়েছেন: হার্দিক পান্ডিয়া (ভিসি), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল।
এই বিভাগে অবশ্যই কিছু চমক আছে। শার্দুল ঠাকুর তার উচ্চতর ব্যাটিং দক্ষতার কারণে অতীতের পেসার প্রসিধ কৃষ্ণকে 15-সদস্যের দলে জায়গা পেয়েছেন যা 8 নম্বর স্থানে লাইনআপে আরও ওজন যোগ করেছে। অক্ষর প্যাটেল একই কারণে দলে জায়গা পেয়েছেন। যদিও তার দক্ষতা অনেকাংশে জাদেজার মতো, তবে প্যাটেলকে অ্যাকশনে ডাকা হতে পারে যখন পিচগুলি ধীর হয়ে যায় এবং ভারত যদি টুর্নামেন্টের পরবর্তী পর্যায়ে অতিরিক্ত স্পিনার খেলতে চায়। দলের সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন হার্দিক পান্ডিয়া।

স্পিনার হিসেবে রয়েছেন: কুলদীপ যাদব দলে একমাত্র স্পেশালিস্ট স্পিনার কুলদীপ যাদব। 
সাম্প্রতিক সময়ে তার চিত্তাকর্ষক পারফরম্যান্স তাকে যুজবেন্দ্র চাহালকে পরাজিত করতে এবং দলে জায়গা পেতে সাহায্য করেছে। তার লেগ-ব্রেক দক্ষতা টিম ইন্ডিয়ার জন্য মাঝ-ওভারে নিয়মিত সাফল্য খুঁজে পেতে প্রচুর গুরুত্বপূর্ণ হবে।

ফাস্ট বোলার হিসেবে থাকবেন: জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ।
জাসপ্রিত বুমরাহ বোলিং ইউনিটের নেতৃত্ব দেবেন কারণ মোহাম্মদ সিরাজ তার পরিপূরক হবেন একাদশে। 4 নং, সিরাজ ICC পুরুষদের ওডিআই বোলিং র‌্যাঙ্কিং-এ সর্বোচ্চ র‌্যাঙ্কযুক্ত ভারতীয় পেসার। আরও, মহম্মদ শামি ওডিআই বিশ্বকাপে টানা তৃতীয়বারের মতো ভারতের প্রতিনিধিত্ব করতে প্রস্তুত।

ইন্ডিয়া স্কোয়াড‌ ক্রিকেট টিম:
রোহিত শর্মা (C), হার্দিক পান্ডিয়া, (VC), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মো. সিরাজ, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব।

প্রথম প্রকাশিত: সেপ্টেম্বর 5, 2023 1:32 PM IST


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.