Type Here to Get Search Results !

Current Affairs September 2023| Monthly Current Affairs

Current Affairs September 2023| Monthly Current Affairs
Monthly Current Affairs

Current Affairs September 2023| Monthly Current Affairs.

Current Affairs September 2023| Monthly Current Affairs.  (যেমন রেল, এস এস সি, পি এস সি, ইউ পি এস সি, স্কুল সার্ভিস, বনদপ্তর, আর্মি, নেভি, ইত্যাদি...

Current Affairs, September 2023| Monthly Current Affairs For WBCS Preliminary Exam, RRB Important Science Questions, questions paper, answer key, result, weekly current affairs, gk, RRB Ntpc Gk, mock test, etc. For competitive exams, the Most important Gk (like Wbcs, psc, SSC, RRB NTPC, UPSC, NDA, WBP, constable, postal, etc. exams.

Current Affairs events for Daily, Weekly, Monthly, and Yearly Current Affairs 2023, Current Affairs of 2023 & Current Affairs 2023. Daily current affairs Quizzes for all competitive exams like UPSC, UPSC CSE, IBPS, SBI, RBI, SSC, Railway, UPPSC, RPSC, BPSC, MPPSC, TNPSC, UKPSC, APPSC, MPSC, etc Exams.

 

Current Affairs September 2023| Monthly Current Affairs.

● অরুণ কুমার সিনহা, যিনি স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, গুরুগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় 61 বছর বয়সে মারা যান, যেখানে তিনি কিছু সময়ের জন্য চিকিৎসা সেবা পেয়েছিলেন। সিনহা দেশের নিরাপত্তা ব্যবস্থায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, কারণ তিনি ভারতের প্রধানমন্ত্রীর নিকটবর্তী নিরাপত্তা প্রদানের জন্য দায়ী ছিলেন। এই তাৎপর্যপূর্ণ দায়িত্বটি দেশের নিরাপত্তায় তার অবদানের ব্যাপকতা তুলে ধরে।

● প্রখ্যাত লেখিকা-চলচ্চিত্র নির্মাতা গীতা মেহতা মারা গেছেন। তিনি 80 বছর বয়সী ছিল. মেহতা কর্ম কোলা, সাপ এবং মই, এ রিভার সূত্র, রাজ এবং শাশ্বত গণেশ সহ বই লিখেছেন।

● প্রখ্যাত অভিনেতা অখিল মিশ্র, হিট মুভি "3 ইডিয়টস"-এ গ্রন্থাগারিক দুবের স্মরণীয় চরিত্রে অভিনয়ের জন্য খ্যাতিমান, তাঁর বাসভবনে মারাত্মক পতনের পর দুঃখজনকভাবে তাঁর মৃত্যু হয়৷ মিশ্র, 67 বছর বয়সী, রক্তচাপের সমস্যায় ভুগছিলেন এবং তাঁর অকাল প্রয়াণ ফিল্ম ইন্ডাস্ট্রি এবং তাঁর ভক্তদের শোকে ফেলেছে।

● প্রাক্তন ইতালীয় রাষ্ট্রপতি জিওর্জিও নাপোলিটানো 98 বছর বয়সে মারা গেছেন। তাঁর মৃত্যু ইতালীয় রাজনীতিতে একটি যুগের সমাপ্তি চিহ্নিত করে, কারণ তিনি শুধুমাত্র সবচেয়ে দীর্ঘ মেয়াদী রাষ্ট্রপতি ছিলেন না বরং দেশের যুদ্ধ-পরবর্তী ইতিহাস গঠনে কেন্দ্রীয় ব্যক্তিত্বও ছিলেন।

● অভিনয়ের জগৎ একজন কিংবদন্তী প্রতিভার হারানোর জন্য শোক করছে, কারণ হ্যারি পটার চলচ্চিত্র সিরিজে প্রফেসর ডাম্বলডোরের চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত মাইকেল গ্যাম্বন 82 বছর বয়সে মারা গেছেন।

● ব্যবসার জগৎ সম্প্রতি একজন দূরদর্শী নেতা, এশিয়ান পেইন্টসের সহ-প্রতিষ্ঠাতা ও অ-নির্বাহী পরিচালক অশ্বিন দানিকে বিদায় জানিয়েছে, যিনি 28 সেপ্টেম্বর 2023-এ 79 বছর বয়সে মারা যান। এশিয়ান পেইন্টস এবং অশ্বিন দানির অবদান গ্লোবাল পেইন্ট ইন্ডাস্ট্রি একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।

● প্রখ্যাত রাজনৈতিক কার্টুনিস্ট অজিত নিনান 68 বছর বয়সে মারা গেছেন। নিনান ইন্ডিয়া টুডে ম্যাগাজিনের সেন্টারেস্টেজ সিরিজ এবং টাইমস অফ ইন্ডিয়ার নিনানস ওয়ার্ল্ডের জন্য সবচেয়ে বেশি পরিচিত ছিলেন। একজন জনপ্রিয় রাজনৈতিক কার্টুনিস্ট, নিনা শিশু সাহিত্যে তার কাজের জন্য সমানভাবে পরিচিত ছিলেন।

● প্রখ্যাত রুদ্র বীণা বাদক, ওস্তাদ আলী জাকি হাদার, নয়াদিল্লিতে মারা গেছেন। তাঁর বয়স ছিল ৫০। ওস্তাদ আসাদ আলি খানের শিষ্য, আলী জাকি হাদার ছিলেন ধ্রুপদের জয়পুর বেনকর ঘরানার খন্দরবাণী (খান্দারবাণী) শৈলীর শেষ প্রবক্তা। তাঁর অকাল প্রয়াণে রুদ্রবীণার এই প্রাচীন ঐতিহ্যের আকস্মিক ও মর্মান্তিক পরিসমাপ্তি ঘটেছে।

● পিলু রিপোর্টার, একজন প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার, 3শে সেপ্টেম্বর মুম্বাইয়ের থানে হাসপাতালে মারা যান। তিনি 84 বছর বয়সী ছিলেন এবং সেরিব্রাল কনট্যুশনের সাথে মোকাবিলা করছিলেন, যার ফলে শয্যাশায়ী অসুস্থতার একটি বর্ধিত সময়ের দিকে পরিচালিত হয়েছিল।

● জিম্বাবুয়ের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক হিথ স্ট্রিক 49 বছর বয়সে মারা গেছেন, কোলন এবং লিভার ক্যান্সারের সাথে দীর্ঘ লড়াইয়ের পরে। তিনি বুলাওয়েতে জন্মগ্রহণ করেছিলেন, স্ট্রিক, একজন ক্রিকেট কিংবদন্তি, বিশেষ করে একজন ফাস্ট বোলার হিসাবে তার দক্ষতার জন্য পরিচিত ছিলেন।

● এন ভালারমাথি, একজন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো) বিজ্ঞানী, যিনি শ্রীহরিকোটায় রকেট উৎক্ষেপণের জন্য তার কণ্ঠস্বর দিয়েছিলেন, কার্ডিয়াক অ্যারেস্টের পর মারা যান৷ চন্দ্রযান-৩ উৎক্ষেপণের কাউন্টডাউন ঘোষণার সময় তাকে শেষবার শোনা গিয়েছিল যা চাঁদে ঐতিহাসিক অবতরণ করেছিল। চন্দ্রযান-3 14 জুলাই শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হয়েছিল। চন্দ্রযান 3 ছিল তার চূড়ান্ত কাউন্টডাউন ঘোষণা।

● প্রখ্যাত হিন্দুস্তানি শাস্ত্রীয় কণ্ঠশিল্পী মালিনী রাজুরকর, যিনি সরলতা এবং গভীরতার প্রতীক, হায়দ্রাবাদের একটি হাসপাতালে মারা গেছেন। তিনি 82 বছর বয়সী ছিলেন এবং বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন।

● মালয়ালম সিনেমার বিশ্ব প্রবীণ চলচ্চিত্র নির্মাতা কে জি জর্জের ক্ষতিতে শোকাহত, যিনি 78 বছর বয়সে কাক্কানাদের কাছে একটি বৃদ্ধাশ্রমে মারা যান। চলচ্চিত্র নির্মাতা গত পাঁচ বছর ধরে স্বাস্থ্য সমস্যাগুলির সাথে লড়াই করছিলেন, একটি স্ট্রোকের পরে যা তার জীবনকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করেছিল। তার মৃত্যুর সংবাদে রাজনীতিবিদ, অভিনেতা এবং সহ পরিচালক সহ বর্ণালী জুড়ে মানুষের কাছ থেকে শোক ও শ্রদ্ধা জানানো হয়েছে, যারা তাদের দুঃখ প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন।

● ব্রিটিশ অভিনেতা ডেভিড ম্যাককালাম যিনি 1960 এর দশকের গুপ্তচর নাটক 'দ্য ম্যান ফ্রম ইউএনসিএলই'-এ একজন গোপন এজেন্টের ভূমিকায় অভিনয় করেছিলেন, তিনি 90 বছর বয়সে মারা গেছেন। মিস্টার ম্যাককালাম 'দ্য গ্রেট এস্কেপ', 'দ্য গ্রেটেস্ট স্টোরি এভার টোল্ড' সহ চলচ্চিত্রেও অভিনয় করেছেন এবং 'এ নাইট টু রিমেম্বার'। তিনি টিভি সিরিজ 'পেরি মেসন' এবং 'দ্য আউটার লিমিটস'-এ অতিথি অভিনয় করেছিলেন। তিনি 'এনসিআইএস'-এর 450 টিরও বেশি পর্বে ময়নাতদন্ত বিশেষজ্ঞ ডাকি হিসাবে উপস্থিত ছিলেন।

● ভারতের ‘সবুজ বিপ্লব’-এর জনক, মানকম্বু সাম্বাসিভান স্বামীনাথন, যিনি স্নেহের সাথে এম.এস. স্বামীনাথন, কৃষি ক্ষেত্রের একজন কিংবদন্তি ব্যক্তিত্ব এবং একজন সত্যিকারের মানবতাবাদী, 98 বছর বয়সে মারা যান। 7 আগস্ট, 1925 সালে তামিলনাড়ুর তাঞ্জাভুর জেলায় জন্মগ্রহণ করেন, তিনি ভারতের নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রার উন্নতির জন্য তার জীবন উৎসর্গ করেছিলেন। কৃষক এবং দেশের কৃষি ল্যান্ডস্কেপ বিপ্লব.


Current Affairs September 2023| Monthly Current Affairs.

Current Affairs, September 2023| Monthly Current Affairs current affairs English, Hindi, Bengali| current affairs 2023 India| Current affairs 2023Current Affairs 2023 Questions and Answers Current Affairs 2023 pdfcurrent affairs September 2023current affairs quizCurrent Affairs 2023 pdf in Bengali Current Affairs 2023 questions and answers pdf|

Current affairs| Current Affairs current affairs| Current Affairs 2023| Current Affairs 2023| Today current affairs| Vision current affairs| Current Affairs by Vision Ias| Drishti IAS current affairs| Current affairs in today.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.