Type Here to Get Search Results !

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay
Biography of Abhijit Gangopadhyay

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay  

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জন্ম ১৯৬২ (বয়স ৬২ বছর), কলকাতা। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাবার নাম হল রমা প্রসাদ গঙ্গোপাধ্যায় এবং মায়ের নাম হল শেফালী গঙ্গোপাধ্যায়। 2020 সালের 30 জুলাই শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিযুক্ত হন। 

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay| বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি বিবাহিত| অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফ্যামিলি| অভিজিৎ গঙ্গোপাধ্যায় রিটায়ারমেন্ট ডেট| জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় কন্টাক্ট নম্বর| বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জীবনী| হাইকোর্টের বিচারপতিদের কার্যকাল কত বছর| অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবন কাহিনী| justice Abhijit Ganguly biography| Justice Abhijit Gangopadhyay| Justice Abhijit Ganguly News.


কে অভিজিৎ গঙ্গোপাধ্যায়? (Who is Abhijit Gangopadhyay?)

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জন্ম ১৯৬২ (বয়স ৬২ বছর), কলকাতা। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাবার নাম হল রমা প্রসাদ গঙ্গোপাধ্যায় এবং মায়ের নাম হল শেফালী গঙ্গোপাধ্যায়। 2020 সালের 30 জুলাই শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিযুক্ত হন। বর্তমানে যিনি সমাজের অসহায় মেধাবী প্রতিবাদী চাকুরী প্রার্থীদের ভগবান। যিনি অন্যায়ের সাথে কোনদিন আপস করতে শেখেনি। আজ আমরা আপনাদের কাছে ভগবান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী তুলে ধরতে চলেছি। আপনারা এই পোষ্টের মাধ্যমে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী, কর্মজীবন, উল্লেখযোগ্য রায় এবং অভিজিৎ গঙ্গোপাধ্যায় রহস্য সম্পর্কিত বিভিন্ন অজানা তথ্য সম্পর্কে জানতে পারবেন।


অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay

প্রকৃত নামঅভিজিৎ গঙ্গোপাধ্যায়
সংক্ষিপ্ত নামঅভিজিৎ গাঙ্গুলী
জন্ম১৯৬২ সাল
বাবার নামরামা প্রসাদ গঙ্গোপাধ্যায় 
মায়ের নামশেফালী গঙ্গোপাধ্যায় 
বড়ো ভাইআদিত্য গঙ্গোপাধ্যায় 
ধর্মহিন্দু
রাশিচক্রধনু রাশি
বৈবাহিক অবস্থাবিবাহিত
কলেজহাজরা ল. কলেজ
জাতীয়তাভারতীয়
বিদ্যালয়মিত্র ইনস্টিটিউট
কলেজহাজরা ল কলেজ
কর্মজীবন
কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি
পদত্যাগ 05/03/2024


অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পরিবার পরিচিতি:

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জন্ম ১৯৬২ (বয়স ৬২ বছর), কলকাতা। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাবার নাম হল রমা প্রসাদ গঙ্গোপাধ্যায় এবং মায়ের নাম হল শেফালী গঙ্গোপাধ্যায়। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একজন বড় ভাই রয়েছে যার নাম হল আদিত্য গঙ্গোপাধ্যায়।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের শিক্ষাজীবন (Education Life:

বিচারপতি শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মিত্র ইনস্টিটিউট থেকে স্কুল জীবন শেষ করেন। তিনি হাজরা ল কলেজে (Hazra Law College) 1979 সালে পড়া শুরু করেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায় পড়াশুনো চলাকালীন তিনি “অমিত্র চন্দ্র” নামের একটি বাংলা রঙ্গমঞ্চের সাথে যুক্ত ছিলেন। বিদ্যালয়ের নাম - মিত্র ইনস্টিটিউট। কলেজের নাম - হাজরা ল. কলেজ।


অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কর্মজীবন/Career of Abhijit Gangopadhyay:

অভিজিৎ গঙ্গোপাধ্যায় তার কর্মজীবন শুরু করেন উত্তর দিনাজপুর জেলার পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের  "এ" গ্রেডের  অফিসার হিসেবে দায়িত্ব পেয়ে। পরবর্তী সময়ে সরকারি স্তরের বিভিন্ন দুর্নীতির কারণে তিনি চাকরি ছেড়ে দেন এবং কলকাতা হাইকোর্টে বাংলা আইনজীবী হিসেবে অধ্যায়ন শুরু করেন। এইভাবে তিনি 10 বছর আইনজীবী হিসেবে কাজ করেন। এরপর 2018 সালের মে মাসে কলকাতা হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিযুক্ত হন অভিজিৎ গঙ্গোপাধ্যায় কে। এরই কিছু সময় পর 2020 সালের 30 জুলাই শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিযুক্ত হন। এই আসনে বসে তিনি কয়েকটি উল্লেখযোগ্য রায় দান করে চলেছেন। আগামী দিনেও অন্যায়ের বিরুদ্ধে এইরূপ আরো রায় প্রদান করবে বলে মনে করা হয়।


বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উল্লেখযোগ্য রায়দান। Significant Judgment:

মাননীয় অভিজিৎ গঙ্গোপাধ্যায় 60 এর বেশি বয়স্ক মানুষদের জন্য তিনি যে কয়েকটি রায় প্রদান করেছেন তা কতটা গুরুত্বপূর্ণ বলার অপেক্ষা রাখে না। মাননীয় অভিজিৎ গঙ্গোপাধ্যায় দুর্নীতি সংক্রান্ত মামলার বিরুদ্ধে একের পর এক উল্লেখযোগ্য রায় দিয়েছেন। মাননীয় অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর নেওয়া উল্লেখযোগ্য রায় গুলির মধ্যে একটি আশ্চর্যজনক রায় হল –

ক্যান্সারে আক্রান্ত একজন শিক্ষিকার 12 দিনের বেতন অন্যায় ভাবে কেটে নিয়েছিলেন প্রধান শিক্ষক। এইরূপ ঘটনার সমস্ত কিছু জানার পরে মাননীয় অভিজিৎ গঙ্গোপাধ্যায় মহাশয় প্রধান শিক্ষকের পথ কেড়ে নিয়ে শিক্ষিকার বকেয়া মাইনে ফিরিয়ে দিয়েছিলেন। এছাড়াও 76 বছর বয়সের স্কুল শিক্ষিকার দীর্ঘ 25 বছরের বকেয়া বেতন পাইয়ে দেওয়ার ব্যবস্থাও তিনি করেছিলেন।

যারা দুর্নীতি করেছে, করে আসতেছে,ধরা পড়লেই চাকরি যাবে। যারা অসৎভাবে চাকরি পেয়েছে, সবার চাকরি যাবে। তারা কেউ যেন নিশ্চিন্তে না থাকে, সবার শাস্তি হবে।

2021 সালের নভেম্বর মাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে সিবিআই তদন্তে একাধিক নির্দেশ প্রদান করেছিলেন। এর ফলে বিভিন্ন রকম সি.বি.আই তদন্ত চলতে থাকে পশ্চিম বঙ্গের মধ্যে। এরপর রাজনৈতিক পরিস্থিতির খারাপ হয়ে ওঠে। এবং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে সিবিআই এর সামনে হাজির হওয়ার নির্দেশ দেন শিক্ষক নিয়োগের কেলেঙ্কারি তদন্তের জন্য। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী গ্রেপ্তার হয়েছিলেন শুধুমাত্র মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এর পদক্ষেপ নেয়ার জন্য। তিনি 2022 সালে 13 এপ্রিল এমনকি আদালত বয়কটের সিদ্ধান্ত নেয়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় হলেন একমাত্র এসএসসি চাকরি প্রার্থীদের কাছে আশা ভরসার একটি বড়ো স্থান। চাকরি প্রার্থীদের কাছে একমাত্র ভরসা যোগ্য বিচার পতি হয়ে উঠেছিলেন তিনি।


অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ফিটনেস এর রহস্য (Justice’s Secret To Fitness:

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেকে ফিট রাখার জন্য একটি রুটিন মেনে চলেন। তিনি প্রতিদিন সকাল 9 টা নাগাদ ঘুম থেকে ওঠেন তারপর আদালতে যাওয়ার প্রস্তুতি নেন।আদালতে বেরোনোর আগে রুটি এবং অল্প তেলে রান্না করা বিভিন্ন রকমের সবজি দিয়ে রান্না করার তরকারি খেয়ে নেন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডায়াবেটিস রয়েছে তাই জন্য তাকে দুবেলা ইনসুলিন নিতে হয়। সেই জন্য তিনি ভাত খাওয়া ছেড়ে দিয়েছেন। শুধুমাত্র রবিবার অল্প ভাত খান।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রিয় খাবার নাকি বিরিয়ানি এবং কচুরি আলুর দম এটি পারিবারিক সূত্রে জানা গিয়েছে । এছাড়াও অভিজিৎ গঙ্গোপাধ্যায় হলেন চা প্রিয়সি। তিনি চা খেতে অসম্ভব ভালোবাসেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বন্ধুদের মতে বিচারপতি অভিজিৎ মহাশয় কে বাইরে থেকে কঠোর মানুষ মনে হলেও ভেতরে রয়েছে এক মজাদার মানুষ।


অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বই ও সিনেমা প্রেম (Love Books And Movies:

মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বই পড়তে খুবই ভালোবাসেন এবং নতুন নতুন বিখ্যাত মানুষদের জীবনী সম্পর্কে জানার আগ্রহ রাখেন। তবে শুধুমাত্র আইনের বই নয়। ইংরেজি এবং বাংলা সাহিত্য পড়তে তিনি খুবই ভালোবাসেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায় পছন্দের কবি হলেন জীবনানন্দ এবং জয় গোস্বামী।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় শুধু বই পড়া ছাড়াও সিনেমা দেখতে খুবই ভালোবাসেন। তার পছন্দের সিনেমার তালিকায় রয়েছে – “কোনি”, “অরণ্যের দিনরাত্রি”, “দাদার কীর্তি” আরো অন্যান সিনেমা।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের লোকপ্রিয়তা: 

দুর্নীতির বিরুদ্ধে এইরূপ সাহসিকতার সাথে দাঁড়িয়ে মন ছুঁয়েছেন হাজারো হাজারো বিচার প্রার্থীর। এবং ধীরে ধীরে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের লোকপ্রিয়তা ও বাড়তে থাকে সাধারণ মানুষ তার সাহসিকতার জন্য তাকে পছন্দ করতে শুরু করে। আমাদের সমাজে সৎ ও আদর্শনিষ্ঠ মেধাবী প্রতিবাদী চাকুরি প্রার্থীদের আসার আলো দেখাতে পারেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বর্তমানে এই মানুষটিকে নিয়ে অনেক আশা ও আকাঙ্ক্ষা. ভালো থাকুক সুস্থ থাকুক আমাদের সকলের প্রিয় বিচারপতি মহাশয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Justice Abhijit Gangopadhyay Biogaphy in Bengali – FAQ

1.অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আসল নাম কি? (What is the real name of Abhijit Gangopadhyay?)

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আসল নাম হল অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

2.অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বয়স কত? (How old is Abhijit Gangopadhyay?)

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বয়স হলো 60 বছর।

3.অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্ত্রীর নাম কি?(Or what is the name of Abhijit Gangopadhyay’s wife)

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৃণ নাম জানা যায়নি।

4. অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পরিবারে কে কে রয়েছেন?(Who is in Abhijit Gangopadhyay’s family?)

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাবার নাম হল রমা প্রসাদ গাঙ্গুলী এবং মায়ের নাম হল শেফালী গাঙ্গুলী। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একজন বড় ভাই রয়েছে যার নাম হল আদিত্য গাঙ্গুলী। অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্ত্রী এবং সন্তান এর সম্পর্কে তেমন কোন তথ্য পাওয়া যায়নি।

5. অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি পদ থেকে ইস্তফা দেন কবে?

Ans: ০৫ মার্চ ২০২৪ মঙ্গলবার। 

6. অভিজিৎ গঙ্গোপাধ্যায় কোথায় জন্ম গ্রহণ করেন?

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জন্ম ১৯৬২ (বয়স ৬২ বছর), কলকাতা। 

7. অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পিতা ও মাতার নাম কি?

Ans: অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাবার নাম হল রমা প্রসাদ গঙ্গোপাধ্যায় এবং মায়ের নাম হল শেফালী গঙ্গোপাধ্যায়।

8. অভিজিৎ গঙ্গোপাধ্যায় কবে কলকাতা হাইকোর্টের বিচারপতি নির্বাচিত হন?

Ans: 2020 সালের 30 জুলাই শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিযুক্ত হন।

9. কত সালে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে সিবিআই তদন্তে নির্দেশ দেন?
Ans: 2021 সালের নভেম্বর মাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে সিবিআই তদন্তে নির্দেশ দেন। 

10. অভিজিৎ গঙ্গোপাধ্যায় কোন কলেজ Law পাশ করেন?
Ans: তিনি হাজরা ল কলেজে (Hazra Law College) থেকে  Law পাশ করেন। 

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Justice Abhijit Gangopadhyay Biogaphy in Bengali

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী| Biography of Abhijit Gangopadhyay| বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি বিবাহিত| অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফ্যামিলি| অভিজিৎ গঙ্গোপাধ্যায় রিটায়ারমেন্ট ডেট| জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় কন্টাক্ট নম্বর| বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জীবনী| হাইকোর্টের বিচারপতিদের কার্যকাল কত বছর|অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবন কাহিনী| justice Abhijit Ganguly biography| Justice Abhijit Gangopadhyay| Justice Abhijit Ganguly News.


সকলকে অসংখ্য ধন্যবাদ আমাদের এই পোস্টটি “বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Justice Abhijit Gangopadhyay Biogaphy in Bengali” পড়ার জন্য।  এই পোস্টটি “বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Justice Abhijit Gangopadhyay Biogaphy in Bengali” কেমন লাগলো তা কমেন্টের মাধ্যমে জানান। আশা করি পোস্টটি আপনাদের কে শাস্তি সম্পর্কে অনেক তথ্য জানতে সাহায্য করেছে।আমরা এই সমস্ত তথ্যগুলি অনেক রকম ভাবে ভালোভাবে অনুসন্ধান করে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি।যদি কোনো তথ্য ভুল মনে হয়ে থাকে তাহলে মন্তব্য ফর্মটি পূরণ করে আমাদেরকে শেয়ার করতে পারেন।এরকম আরো মানুষের জীবনী সম্পর্কে জানতে আমাদের এই সাইটটিকে @Todaygkallexams.com ফলো করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.