Type Here to Get Search Results !

WB Police - বাংলা Gk প্রশ্ন উত্তর। WB Police Constable GK

WB Police - বাংলা Gk প্রশ্ন উত্তর। WB Police Constable GK

WB Police - বাংলা Gk প্রশ্ন উত্তর। WB Police Constable GK

WB Police - বাংলা Gk প্রশ্ন উত্তর। WB Police Constable GK। Police Constable Exam - বাংলা Gk প্রশ্ন উত্তর| 20টি General Knowledge in BengaliWB Police বাংলা Gk প্রশ্ন উত্তর| গুরুত্বপূর্ণ 20 টি  প্রশ্ন ও উত্তর নিয়ে বানানো।

পশ্চিমবঙ্গ পুলিশ পরীক্ষার প্রস্তুতির সুবিধার্থে আজ আপনাদের সঙ্গে শেয়ার করছি WB Police বাংলা Gk প্রশ্ন উত্তর| 20টি General Knowledge in Bengali|    গুরুত্বপূর্ণ 20টি প্রশ্ন ও উত্তর নিয়ে বানানো। বাংলায় পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল General Knowledge Questions And Answers for Competitive Exam.

West Bengal government - একটি বিজ্ঞাপন  জারি করে করেছে সেখানে বলাহয়েছে  WB Police exams - অর্থাৎ WB Police Constable GK-এর জন্য পরীক্ষা নেওয়া হবে। Today GK All Exams - এর জন্য নিয়ে এসেছে বিভিন্ন বিষয় থেকে গুরুত্ব পূর্ন সকল প্রশ্নও উত্তর নিয়ে। আজ আমাদের এই পোস্টের মাধ্যমে আমরা 20টি গুরুত্ব পূর্ণ প্রশ্ন ও উত্তর নিয়ে এসেছি। এই সমস্ত প্রশ্ন উত্তর গুলি সকল পরীক্ষার্তীদের পরীক্ষার্থীর সাফল্য এনেদিতে সাহায্য করবে। 

WB Police Constable GK|  বাংলা Gk প্রশ্ন উত্তর|

Police Constable Exam - General Knowledge Bengali থেকে বহু প্রশ্ন প্রতিবছর বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় আসতে থাকে। Railway Group D, RRB NTPC, PSC, WBCS, Primary Tet, SSC CHSL, SSC CGL, SSC MTS, WB Police, WBP SI, WBP Constable, Bank, Kolkata Police Exams, PSC - ইত্যাদি পরীক্ষায় সাধারন বিজ্ঞান, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, জি.আই, কারেন্ট অ্যাফেয়ার্স ইত্যাদি।  জিকে প্রশ্ন ওয়েস্ট বেঙ্গল পুলিশ কম্পেটিটিভ এক্সাম, Gk Quiz Bengali Police exam| Wbp প্রশ্ন ও উত্তর| পুলিশের পরীক্ষার জি কে প্রশ্ন ও উত্তর| WBP GK Questions| WBP GK in Bengali| wbp police practice set.

WB Police বাংলা Gk প্রশ্ন উত্তর। WBP Police Practice Set.


 1. কে ভূদান আন্দোলন শুরু করেছিলেন? 

Ans: বিনোবা ভাবে। 


2. কোনটি এম এন রায়ের কমিউনিস্ট জার্নাল ছিল? 
Ans: ভ্যানগার্ড।

3. কলকাতার প্রতিপাদস্থানের দ্রাঘিমা কত? 
Ans: 91°30 ́প:।

4. সুমেরুবৃত্তের অক্ষাংশ কত? 
Ans: 66 1⁄2।

5. K.L.M বিমান সেবা সংস্থা কোন দেশের? 
Ans: নেদারল্যান্ডস। 

6. পৃথিবীর বৃহত্তম গোমাংস-র রপ্তানীকারক দেশ হল? 
Ans: আর্জেন্টিনা।

7. আসোয়ান বাঁধ কোথায় অবস্থিত? 
Ans: মিশর।

8. সাইবেরিয়া অঞ্চলে রেলপথ উন্নত নয়, ↔ তার কারণ লোকবসতি অত্যন্ত কম।

9. পোটালা কোথায়? 
Ans: লাসাতে।

10. হারোয়া নদীর পাশে কোন রাজধানী শহর অবস্থিত? 
Ans: আগরতলা। 

11. গোর্খা হিল কাউন্সিলের সদর দপ্তর কোথায়? 
Ans: দার্জিলিঙে। 

12. কাদের মাতৃভাষা রং রিং? 
Ans: লেপচা।

13. কোঠাগুদাম তাপবিদ্যুৎ প্রকল্প কোথায়? 
Ans: অন্ধ্রপ্রদেশে। 

14. গুজরাতের সর্বোচ্চ গিরিশৃঙ্গের নাম কি? 
Ans: গোরক্ষনাথ।
 
15. ওঙ্গী উপজাতি গোষ্ঠী কোথায় দেখা যায়? 
Ans: আন্দামান- নিকোবর দ্বীপে।

16. মালাক্কা প্রণালী কোথায় আছে? 
Ans: জাভা ও বোর্নিওর মধ্যে।

17. সাবেক কলকাতায় গ্যাসের আলো সরবরাহ করত কোন কোম্পানি? 
Ans: ওরিয়েন্টাল গ্যাস কোম্পানি।

18. কলকাতায় প্রথম বিদ্যুতের প্রচলন হয় কত সালে ? 
Ans: ১৮৯৯ সালে। 

19. ডালহৌসী শহর ভারতের কোন রাজ্যে অবস্থিত ? 
Ans: হিমাচল প্রদেশ।

20. কোন বন্দরকে হাইটেক বন্দর বলা হয় ? 
Ans: জওহরলাল নেহেরু বন্দর।

WB Police - বাংলা Gk প্রশ্ন উত্তর। WB Police Constable GK


WB Police Constable | WB Police বাংলা Gk প্রশ্ন উত্তর। Police Constable Exam - General Knowledge Bengali থেকে বহু প্রশ্ন প্রতিবছর বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় আসতে থাকে। Railway Group D, RRB NTPC, PSC, WBCS, Primary Tet, SSC CHSL, SSC CGL, SSC MTS, WB Police, WBP SI, WBP Constable, Bank, Kolkata Police, PSC - ইত্যাদি পরীক্ষায় সাধারন বিজ্ঞান, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, জি.আই, কারেন্ট অ্যাফেয়ার্স ইত্যাদি। জিকে প্রশ্ন ওয়েস্ট বেঙ্গল পুলিশ কম্পেটিটিভ এক্সাম, Gk Quiz Bengali Police exam| Wbp প্রশ্ন ও উত্তর| পুলিশের পরীক্ষার জি কে প্রশ্ন ও উত্তর| WBP GK Questions| WBP GK in Bengali.

আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের`এই “Today GK QuizCurrent Affairs in Bengali| বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (Like Police, Railway, SSC, PSC, WBPSC, NTPC, Navy, UPSC, School Service all Competitive exams GK in Bengali)” পােস্টটি ভালো ভাবে পড়ার জন্য ধন্যবাদ। এই ভাবেই আমাদের – Today Gk All Exams -এর পাশে থাকুন, বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন-এর উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং আপনার সাধারণ জ্ঞান ও কারেন্ট অ্যাফেয়ার্স এর ভান্ডারকে বৃদ্ধি করার জন্য অব্যশই ফলাে করতে পারেন, ধন্যবাদ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.