Type Here to Get Search Results !

What is E-RUPI?| How does it work?| E-RUPI Bengali

What is E-RUPI?| How does it work?| E-RUPI Bengali

What is E-RUPI? How does it work? E-RUPI - Bengali-কীভাবে ই-রুপি র সুবিধা ভোগ করতে পারবেন।

What is E-RUPI? How does it work? E-RUPI- Bengali-কীভাবে ই-রুপি র সুবিধা ভোগ করতে পারবেন। 2 আগস্ট, সোমবার, ই-ভাউচার-ভিত্তিক ডিজিটাল পেমেন্ট সমাধান...

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে 2 আগস্ট, সোমবার, ই-ভাউচার-ভিত্তিক ডিজিটাল পেমেন্ট সমাধান ই-রুপি চালু করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, ই-রুপি উদ্যোগটি সরকার এবং সুবিধাভোগীদের মধ্যে স্পর্শ পয়েন্ট সীমাবদ্ধ করতে এবং "সুবিধাগুলি লক্ষ্যযুক্ত এবং লিক-প্রুফ পদ্ধতিতে তার সুবিধাভোগীদের কাছে পৌঁছানো নিশ্চিত করতে" বছরের পর বছর ধরে চালু করা একটি কর্মসূচি হবে। এক বিবৃতিতে. 

What is E-Rupi?, How does it work?

ডিজিটাল পেমেন্টের জন্য ই-রুপি একটি ক্যাশলেস এবং কন্টাক্টলেস ইন্সট্রুমেন্ট। এটি একটি QR কোড বা SMS স্ট্রিং এর উপর ভিত্তি করে একটি ই-ভাউচার হিসেবে কাজ করে, যা সুবিধাভোগীদের মোবাইল ফোনে বিতরণ করা হয়। ই-রুপি কোনও শারীরিক ইন্টারফেস ছাড়াই ডিজিটাল পদ্ধতিতে পরিষেবাগুলির পৃষ্ঠপোষকদের সুবিধাভোগী এবং পরিষেবা প্রদানকারীদের সাথে সংযুক্ত করে। এটি নিশ্চিত করে যে পরিষেবা প্রদানকারীকে অর্থ প্রদান শুধুমাত্র লেনদেন সম্পন্ন হওয়ার পরেই করা হয়। প্রকৃতিতে প্রিপেইড হওয়ায়, এটি কোনও মধ্যস্থতাকারীর সম্পৃক্ততা ছাড়াই পরিষেবা প্রদানকারীকে সময়মত অর্থ প্রদানের আশ্বাস দেয়। 

  • ই-রুপির এককালীন পেমেন্ট মেকানিজম ব্যবহারকারীদের পরিষেবা প্রদানকারীর কাছে কার্ড, ডিজিটাল পেমেন্ট অ্যাপ বা ইন্টারনেট ব্যাংকিং অ্যাক্সেস ছাড়া ভাউচার রিডিম করার অনুমতি দেবে। 
  • ই-রুপি প্ল্যাটফর্ম এটি ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) তার ইউপিআই প্ল্যাটফর্মে, আর্থিক পরিষেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সহযোগিতায় তৈরি করেছে। 
  • "এটি কল্যাণমূলক পরিষেবার লিক-প্রুফ ডেলিভারি নিশ্চিত করার দিক থেকে একটি বৈপ্লবিক উদ্যোগ হবে বলে আশা করা হচ্ছে। 
  • এটি মা ও শিশু কল্যাণ স্কিম, টিবি নির্মূল কর্মসূচির অধীনে ওষুধ এবং পুষ্টি সহায়তা প্রদানের পরিকল্পনাগুলির অধীনে পরিষেবা প্রদান করার জন্যও ব্যবহার করা যেতে পারে। 
  • আয়ুষ্মান ভারত প্রধানমন্ত্রীর জন আরোগ্য যোজনা, সারের ভর্তুকি প্রভৃতি স্কিমের অধীনে ওষুধ এবং ডায়াগনস্টিকস, "পিএমও জানিয়েছে। এমনকি ব্যক্তিগত খাত তাদের কর্মচারী কল্যাণ এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে এই ডিজিটাল ভাউচারগুলি ব্যবহার করতে পারে।
What is E-RUPI? How does it work? E-RUPI- Bengali-কীভাবে ই-রুপি র সুবিধা ভোগ করতে পারবেন। 2 আগস্ট, সোমবার, ই-ভাউচার-ভিত্তিক ডিজিটাল পেমেন্ট সমাধান...

আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের` এই “Today GK Quiz, – Current Affairs in Bengali | বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার (Like Railway, SSC, PSC, WBPSC, NTPC, Navy, UPSC, School Service all Competitive exams GK in Bengali)” পােস্টটি ভালো ভাবে পড়ার জন্য ধন্যবাদ। এই ভাবেই আমাদের  –Today Gk All Exams-এর পাশে থাকুন, বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার সমস্ত বিষয়ের যেকোনো প্ৰশ্ন-এর উত্তর জানতে এই আমাদের ওয়েবসাইট টি ফলাে করুন এবং আপনার সাধারণ জ্ঞান ও কারেন্ট অ্যাফেয়ার্স এর ভান্ডারকে বৃদ্ধি করার জন্য অব্যশই ফলাে করতে পারেন, ধন্যবাদ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.