Type Here to Get Search Results !

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুলকরে অন্য জনের কাছে চলে গিয়েছে। চিন্তা করবেন না টাকা ফেরত পাবেন।

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুলকরে অন্য জনের কাছে চলে গিয়েছে। চিন্তা করবেন না টাকা ফেরত পাবেন।

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুলকরে অন্য জনের কাছে চলে গিয়েছে। চিন্তা করবেন না টাকা ফেরত পাবেন।

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুল করেছেন! টাকা পাঠাতে চেয়েছিলেন একজনকে, কিন্তু চলে গিয়েছে আরেকজনের নম্বরে! এর পর আপনি নিশ্চয়ই খুব চিন্তায় পড়ে যান! 

Transferred to another person by mistake while sending money on UPI. Don't worry you will get your money back.

Today Gk All Exams: ওয়েবসাইটে আপনাকে অনেক অনেক স্বাগত। আজকের আমরা যে বিষয় নিয়ে আপনাদের সাথে পর্যালোচনা করবো সেটি হল ভুল করে UPI এর মাধ্যমে টাকা অন্য লোকের কাছে বা ভুল লোকের কাছে চলে গেলে তা কিভাবে ফেরত পাবে সে বিষয় নিয়ে আজকে আমরা পরিচালনা করব আশা করব আমাদের এই পোস্টটি অবশ্যই আপনারা মন দিয়ে পড়বেন শুরু থেকে শেষ পর্যন্ত যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করবেন এবং আরও যদি কোন বিষয় সম্পর্কে জানার থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন।

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুল করেছেন! টাকা পাঠাতে চেয়েছিলেন একজনকে, কিন্তু চলে গিয়েছে আরেকজনের নম্বরে!

UPI-তে টাকা পাঠাতে গিয়ে ভুল করেছেন! টাকা পাঠাতে চেয়েছিলেন একজনকে, কিন্তু চলে গিয়েছে আরেকজনের নম্বরে! এর পর আপনি নিশ্চয়ই খুব চিন্তায় পড়ে যান! আপনি কি জানেন, এত বড় ভুল করলেও চিন্তার কিছু নেই। কিছু টিপস মেনে চলুন। ভুল লেনদেন হলেও কোনও সমস্যা হবে না।

ভুল নম্বরে টাকা পাঠিয়ে ফেললে সঙ্গে সঙ্গে আপনার ব্যাঙ্ক বা UPI পরিষেবা প্রদানকারীর গ্রাহক পরিষেবা বিভাগের সঙ্গে যোগাযোগ করতে হবে। তারা সব তথ্য নেবে আপনার কাছ থেকে। যেমন- লেনদেনের রেফারেন্স নম্বর, তারিখ, পরিমাণ এবং সময় ইত্যাদি।

এর পর কাস্টমার সার্ভিসে পুরো বিষয়টি খুলে বলুন। জানান, আপনি ভুল করে টাকা ভুল ব্যক্তির কাছে পাঠিয়ে ফেলেছেন। গ্রাহক পরিষেবা কর্মীরা আপনার সমস্যা সমাধানে সাহায্য করবেন। এবং আপনার টাকা ফেরত পেতে সাহায্য করবেন।

রিভার্সাল করার অনুরোধ ব্যাঙ্ক বা UPI পরিষেবা প্রদানকারী সংস্থার নির্ধারিত সময়ের মধ্যে করুন। তাতে আপনার টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে। আপনাদের সুবিধার জন্য আমরা কাস্টমার কেয়ার নম্বর দিয়ে রাখছি- GPay- 1800-419-0157, PhonePe-080-68727374 এবং Paytm-0120-4456-456।

প্রতিটি নম্বর টোল ফ্রি। আপনি তথ্য জমা দেওয়ার পর আপনার ব্যাঙ্ক বা UPI পরিষেবা প্রদানকারী সংস্থা অনুরোধ যাচাই করবে। যদি সেটি গৃহীত হয় তবে UPI রিভার্সাল প্রক্রিয়া শুরু করবে। আপনি চাইলে https://bankingombudsman.rbi.org.in -এই সাইটে গিয়ে COMPLAINTS-এর মাধ্যমে অভিযোগ জানাতে পারেন।

আপনার ব্যাঙ্ক বা UPI পরিষেবা প্রদানকারী সংস্থা আপনাকে রিভার্সালের আপডেট পাঠাবে। এর পরই টাকা আপনার অ্যাকাউন্টে ফিরে আসবে। মনে রাখবেন যে এই প্রক্রিয়াটি শেষ হতে কিছুটা সময় নিতে পারে। যেমন ধরুন 1 থেকে 3 দিন পর্যন্ত।

সতর্কতা: সব ক্ষেত্রেই যে UPI লেনদেনে ভুল করলে আপনি টাকা ফেরত পাবেন তা নয়। তাই ডিজিটাল লেনদেনের আগে যে অ্যাকাউন্টে টাকা পাঠাচ্ছেন তা একাধিকবার যাচাই করে নিন।

***কারো কাছে টাকা মারার আগে অবশ্যই করে ফোন নাম্বার বা ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার বা ইউপিআই আইডি ভালো করে পরীক্ষা করে যাচাই করে তারপর টাকা পেমেন্ট করুন। ধন্যবাদ।
Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.