Type Here to Get Search Results !

December 2023 Current Affairs| Monthly current affairs

December 2023 Current Affairs| Monthly current affairs

Monthly Current Affairs - December 2023 

December 2023 current affairs|monthly current affairs December 2023|current affairs of Bengali 2023|December 2023 current awards Bengali

Today GK All Exams, hello my dear friend welcome to our Today GK exams website. Today I will share with you some important questions and answers for the RRB Railway Exam. Answers to all these questions are collected from important events and descriptions of December 2023. Hope you all read this post completely and remember it well.

December 2023 Current Affairs| Monthly current affairs

Current affairs 2023| December 2023 current affairs| Current affairs in Bengali| Bengali current affairs 2023 December| Current affairs for railway group D exams| RRB group D exam question and answer| Best suggestions for railway group D question and answer| December 2023 current affairs Bengali| current awards Bengali 2023

Monthly current affairs December 2023 | Railway Group D Exams| RRB Group D| Mcq Questions| Bengali Gk Like Railway, SSC, Primary Tet, or General Knowledge, RRB Group-D Exam. Daily GK and GK in Bengali, Current Affairs and Aptitude for UPSC, WBPSC, POLICE, Primary Tet, SSC, SBI Banking / IBPS, IAS, NTSE, CLAT, RRB, UPPSC, GPSC, MPSC, MPPSC, and other states civil services / all government job recruitment examinations of India.

মাসিক কারেন্ট অ্যাফেয়ার্স, ডিসেম্বর 2023


জনপ্রিয় সনি টিভি শো সিআইডিতে মজার এবং নির্দোষ সিআইডি অফিসার ফ্রেডরিক্সের চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত অভিনেতা দিনেশ ফাডনিস মারা গেছেন। তার মৃত্যু নিশ্চিত করেছেন তার সহ-অভিনেতা দয়ানন্দ শেঠি, যিনি স্পষ্ট করেছেন যে দীনেশ লিভারের ক্ষতি এবং হার্ট অ্যাটাক নয়। অভিনেতা মুম্বাইয়ের তুঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

● প্রবীণ চরিত্র অভিনেতা জুনিয়র মেহমুদ, যিনি ক্যারাভান, হাতি মেরে সাথি, এবং মেরা নাম জোকারের মতো আইকনিক বলিউড চলচ্চিত্রে তার ভূমিকার জন্য পরিচিত, 67 বছর বয়সে মারা যান। মেহমুদ জুনিয়র, যার আসল নাম ছিল নাঈম সাইয়িদ, তার অভিনয় যাত্রা শুরু করেছিলেন যখন তিনি ছিলেন খুব ছোট.

● জো সলোমন, প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ এবং গায়ানার ক্রিকেট খেলোয়াড়, 93 বছর বয়সে মারা গেছেন। সলোমন 1950 এবং 1960-এর দশকের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের একটি বড় অংশ ছিলেন এবং মাঠে তাঁর অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি স্মরণীয় হয়েছিলেন।

● অনুরাগী এবং চলচ্চিত্র সম্প্রদায়ের জন্য একটি মর্মান্তিক মুহুর্তে, শ্রদ্ধেয় কন্নড় অভিনেতা লীলাবতী 86 বছর বয়সে মারা গেছেন। পাকা শিল্পী, তার বহুমুখী অভিনয়ের জন্য পরিচিত, কন্নড়, মালায়ালাম, তামিল এবং তেলেগুতে একটি অমোঘ চিহ্ন রেখে গেছেন চলচ্চিত্র শিল্প।

● ডাঃ গাও ইয়াওজি, একজন ট্রেলব্লাজিং চীনা ডাক্তার এবং কর্মী, 95 বছর বয়সে মার্কিন যুক্তরাষ্ট্রে তার বাড়িতে মারা যান। তিনি 1990 এর দশকে গ্রামীণ চীনে এইডস ভাইরাস মহামারীর নির্ভীক প্রকাশের জন্য পরিচিত ছিলেন। কলম্বিয়া ইউনিভার্সিটির অধ্যাপক অ্যান্ড্রু জে. নাথান, যিনি গাও-এর আইনী ক্ষমতার অধিকারী ছিলেন, তিনি তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

● এমি-জয়ী অভিনেতা আন্দ্রে ব্রাগার, "হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রীট" এবং "ব্রুকলিন নাইন-নাইন" এর মতো ধারাবাহিকে তার উল্লেখযোগ্য ভূমিকার জন্য বিখ্যাত, দুঃখজনকভাবে 61 বছর বয়সে মারা গেছেন। তার প্রচারক, জেনিফার অ্যালেন, নিশ্চিত করেছেন কারণ হিসাবে একটি সংক্ষিপ্ত অসুস্থতা উদ্ধৃত করে সংবাদ. শিকাগোতে জন্মগ্রহণকারী, মর্গান ফ্রিম্যান এবং ডেনজেল ওয়াশিংটনের পাশাপাশি 1989 সালের চলচ্চিত্র "গ্লোরি" তে তার যুগান্তকারী ভূমিকার মাধ্যমে ব্রগার ব্যাপক পরিচিতি লাভ করেন।

● ভারত একটি শোকাবহ অবস্থার মধ্যে রয়েছে কারণ এটি 17 ডিসেম্বর রবিবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করছে, কুয়েতের আমির শেখ নবাব এআই-আহমদ এআই-জাবের এআই-সাবাহ, যিনি 16 ডিসেম্বর, 2023-এ মারা গিয়েছিলেন , 86 বছর বয়সে।

● ডক্টর ভি মোহিনী গিরি, নারী অধিকারের জন্য একজন সুপরিচিত উকিল, একটি সংক্ষিপ্ত অসুস্থতার পরে 86 বছর বয়সে মারা গেছেন। তিনি নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন এবং তার প্রচেষ্টার জন্য স্বীকৃত হন।

● তামিলনাড়ু প্রিয় অভিনেতা এবং রাজনীতিবিদ বিজয়কান্তের মৃত্যুতে শোক প্রকাশ করে, যাকে স্নেহের সাথে "ক্যাপ্টেন" বলা হয়, যিনি আজ 71 বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। সিনেমা এবং রাজ্যের রাজনৈতিক ল্যান্ডস্কেপ উভয় ক্ষেত্রেই তাঁর অবদান একটি স্থায়ী উত্তরাধিকার রেখে গেছে।

● দক্ষিণ কোরিয়ার অভিনেতা লি সান-কিউন, অস্কার বিজয়ী চলচ্চিত্র প্যারাসাইট-এ তার ভূমিকার জন্য ব্যাপকভাবে স্বীকৃত, সেন্ট্রাল সিউলে একটি স্পষ্ট আত্মহত্যায় মৃত অবস্থায় পাওয়া গেছে৷ 48-বছর বয়সী অভিনেতার মর্মান্তিক পরিণতি কথিত অবৈধ ড্রাগ ব্যবহারের সাথে সম্পর্কিত চলমান তদন্তের মধ্যে আসে, যা তার খ্যাতিমান ক্যারিয়ারে একটি বিস্ময়কর নোট যোগ করে।

● ওল্ফগ্যাং শ্যাউবল, জার্মান পার্লামেন্টে 50 বছরেরও বেশি সময় ধরে, 81 বছর বয়সে মারা গেছেন, জার্মানির দীর্ঘতম রাজনৈতিক ক্যারিয়ারের একটি শেষ করেছেন, যে সময়ে তিনি ইউরোপের কেন্দ্রে তার দেশকে নোঙর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন৷

● জ্যাক ডেলরস, প্রাক্তন ইউরোপীয় কমিশনের প্রধান এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) গঠনের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব, 98 বছর বয়সে মারা গেছেন। একজন বিশিষ্ট ফরাসি সমাজতান্ত্রিক, ডেলরস তার তিন সময়ে ইইউ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন- 1985 সালের জানুয়ারি থেকে 1994 সালের শেষ পর্যন্ত রাষ্ট্রপতির মেয়াদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.